অস্ট্রেলিয়ার ভিসা অফিস দিল্লি থেকে ঢাকায় -  অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ড. মোমেন। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ড. মোমেন। ছবি: সংগৃহীত

 

ঢাকা: বাংলাদেশি নাগরিকদের জন্য অস্ট্রেলিয়ার ভিসা অফিস দিল্লি থেকে ঢাকায় স্থানান্তরের অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। একই সঙ্গে, ঢাকা-অস্ট্রেলিয়া সরাসরি কার্গো ফ্লাইটও আবার চালুর জন্য তাদের অনুরোধ জানানো হয়েছে। 

সম্প্রতি অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইনের সঙ্গে এক বৈঠকে এ অনুরোধ করেন ড. মোমেন। শুক্রবার (৬ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী মেরিস পেইন। গত ৪ থেকে ৫ সেপ্টেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা সফরকালে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন ড. মোমেন।

বৈঠকে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশিদের জন্য অস্ট্রেলিয়ার ভিসা অফিস দিল্লি থেকে ঢাকায় আবারও স্থানান্তরের অনুরোধ জানান। এছাড়া, অস্ট্রেলিয়ার নাগরিকদের জন্য বাংলাদেশে ‘ট্রাভেল অ্যাডভাইস’ পুনঃপর্যালোচনা করার আহ্বান জানান তিনি।

বৈঠকে রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরেন ড. মোমেন। এ সঙ্কট সমাধানে অস্ট্রেলিয়ার সহযোগিতা আশা করেন তিনি। এসময় দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে আশ্বস্ত করেন, এ সঙ্কট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে নিয়ে মিয়ানমারকে চাপ দেবে অস্ট্রেলিয়া। 

বৈঠকে বাংলাদেশের ইকোনোমিক জোনে অস্ট্রেলিয়াকে বিনিয়োগের আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

539 total views, 1 views today

  • তৃনমূল মানুষের কথা বলে

Leave A Comment

Please enter your name. Please enter an valid email address. Please enter message.